বিএনপির নির্বাচন থেকে দূরে রাখতে চায় সরকার দিশেহারা মোশাররফ

হাওর বার্তা ডেস্কঃ বিএনপির পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে, এ দাবি করে বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, এতে সরকার বেসামাল হয়ে পড়েছে।

গতকাল জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স কক্ষে এক আলোচনা সভায় এ মন্তব্য করেন বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য।

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মদিন উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে জাতীয়তাবাদী মহিলা দল।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কক্সবাজার যাওয়ার পথে এবং ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে দলের জনসভায় ‌‌‌জনস্রোতের কথা তুলে ধরে খন্দকার মোশাররফ বলেন, ‌বিএনপির পক্ষে যে জোয়ার সৃষ্টি হয়েছে, এই জোয়ার কেউ বন্ধ করতে পারবে না। এই গণজোয়ারে আওয়ামী লীগ দিশেহারা, তারা নানারকম কথা-বার্তা বলছে, তারা বেসামাল।

সরকার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখতে চায়, এ অভিযোগ করে খন্দকার মোশাররফ হোসেন বলেন, ২০১৪ সালে কৌশল করে দেশনেত্রী বেগম জিয়াকে নির্বাচনের বাইরে রেখে নির্বাচন করেছিল। আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, ২০১৪ সাল এবং আগামী একাদশ নির্বাচন এক নয়। পানি বাংলাদেশের নদীতে অনেক গড়িয়েছে। বেগম জিয়াকে ছাড়া আগামী নির্বাচন হবে না, হতে দেওয়া হবে না।

একাদশ নির্বাচন অবশ্যই নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে হতে হবে। যথাসময়ে খালেদা জিয়া নির্বাচনকালীন সহায়ক সরকারের রূপরেখা দেবেন বলে জানান বিএনপির অন্যতম এই নীতিনির্ধারক।

তিনি বলেন, ‘যত ষড়যন্ত্র করুক না কেন, আগামী দিনে নির্বাচন সহায়ক নিরপেক্ষ সরকারের অধীনেই হবে। সেই নির্বাচনে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে এ দেশের জাতীয়তাবাদী শক্তি নির্বাচনে যাবে এবং জনগণ জাতীয়তাবাদী শক্তিকে বিজয়ী করে দেখিয়ে দেবে।’

আগামী ২০১৪ সালের মতো একতরফা নির্বাচন করলে জনগণ রাস্তায় নেমে প্রতিরোধ গড়ে তুলবে বলেও হুঁশিয়ার করেন খন্দকার মোশাররফ।

সংগঠনের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের সঞ্চালনায় আলোচনা সভায় আলোচনা সভায় বিএনপির মহিলাবিষয়ক সম্পাদক নুরী আরা সাফা, সহ-স্থানীয় সরকারবিষয়ক সম্পাদক শাম্মী আখতার, জেবা খান, হেলেন জেরিন খান, রাজীয়া আলীম, পেয়ারা মোস্তফা, মতিয়া চৌধুরী বেবী, নাজমা বেগম, মর্জিনা আখতার প্রমুখ বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর